বাংলাদেশে অভিযান চালাবে ভারত !!

প্রকাশঃ জুন ১৫, ২০১৫ সময়ঃ ৯:০৯ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:০০ অপরাহ্ণ

বিশেষ প্রতিনিধি

ovajanবিচ্ছিন্নতাবাদী দমনের নামে কয়েকদিন আগেই মায়ানমারের সীমান্তে ঢুকে অভিযান পরিচালনা করেন ভারতীয় কমান্ডোরা। এবার সেই অভিযানকে বাংলাদেশের অভ্যন্তরেও বিস্তৃত করতে চাচ্ছে ভারত এমনটাই দাবি করেছে ভারতের প্রভাবশালী বাংলা ‘দৈনিক যুগশঙ্খ’।
আজ দৈনিক যুগশঙ্খ এটি তাদের প্রধান শিরোনাম করেছে। পত্রিকাটি মেঘালয় রাজ্যের রাজধানী শিলংয়ের বিএসএফের আইজি (মেঘালয় ফ্রন্টিয়ার) সুদেশ কুমার রায়ের বক্তব্য উল্লেখ করে এমন দাবি করেন।
সুদেশ কুমার রায় তার বক্তব্যে বলেন, মিয়ানমারের পর উত্তরপূর্ব ভারতের জঙ্গি তথা বিচ্ছিন্নতাবাদী দমনে এবার বাংলাদেশে অভিযান চালাতে পরিকল্পনা করছে ভারত। বাংলাদেশের ভেতর ৩৯টি স্থানে ভারতের বিচ্ছিন্নতাবাদীরা আস্তানা গেড়ে আছে, এমন একটি তালিকাও বৃহস্পতিবার (১১ জুন) বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি’র কাছে হস্তান্তর করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।

paper link
দৈনিক যুগশঙ্খ

ভারতের বিচ্ছিন্নতাবাদি জঙ্গিরা মূলত বাংলাদেশের পার্বত্য চট্টগ্রাম ও ময়মনসিংহ অঞ্চলের গভীর অরণ্যে গোপন শিবির করেছে বলেও তিনি দাবি করেন।
প্রতিবেদনটিতে বলা হয়েছে, বাংলাদেশের মাটিকে কিছুতেই উত্তর-পূর্ব ভারতের জঙ্গিদের মুক্ত বিচরণ ক্ষেত্র হতে দেয়া হবে না বলে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে প্রতিশ্রুতি দিয়েছিল ঢাকা। সেই প্রতিশ্রুতি মতো বাংলাদেশে ঘাঁটি গেড়ে থাকা উত্তরপূর্বাঞ্চলের জঙ্গিদের বিরুদ্ধে অভিযান তীব্র করছে বাংলাদেশ সেনাবাহিনী। শুক্রবার থেকে জঙ্গি-বিরোধী যে অভিযান শুরু হয়েছে, শনিবার দ্বিতীয় দিনে তা আরও তীব্রতর হয়েছে।

ভারতের সীমান্ত সুরক্ষা বাহিনী (বিএসএফ) প্রতিবেশী বাংলাদেশের মাটিতে জঙ্গি-বিরোধী অভিযানের সত্যতা স্বীকার করেছে। বিএসএফ বলেছে, উত্তর-পূর্বের জঙ্গিদের উৎখাত করতে সাঁড়াশি অভিযান শুরু করেছে বাংলাদেশের সেনাবাহিনী।

বিএসএফ উত্তরপূর্বাঞ্চলের ওই শীর্ষ কর্মকর্তার কথায়, ‘ভারতীয় ভূখণ্ডে নানা অনৈতিক কাজ করতে আন্তর্জাতিক সীমান্ত অতিক্রম করে ঢুকে পড়ছে বাংলাদেশের নাগরিকরা। এদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য বাংলাদেশের কাছে আবেদন জনানো হয়। ভারত-বাংলাদেশ সীমান্তে নিকট নোটের প্রচলন নিয়েও উদ্বেগ প্রকাশ করেছে বিএসএফ।

প্রতিক্ষণ/এডি/নির্ঝর

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

April 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  
20G